শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:০০ অপরাহ্ন

কমোডর অব. এম আতাউর রহমান আর নেই

কমোডর অব. এম আতাউর রহমান আর নেই

স্বদেশ ডেস্ক:

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সাবেক চেয়ারম্যান এবং ইবনে সিনা ট্রাস্টের চেয়ারম্যান কমোডর অব. এম আতাউর রহমান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার সকাল ১০টার দিকে ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

তার বয়স হয়েছিল ৯৪ বছর। মরহুমের এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। তার ডাক্তার মেয়ে ব্রিটেনে কর্মরত। আরেক মেয়ে বুয়েটের অধ্যাপিকা।

আজ বাদ জোহর ধানমন্ডি ঈদগাহ মাঠ মসজিদে মরহুমের প্রথম জানাজা হবে। এরপর বাদ আছর নারায়ণগঞ্জের আড়াইহাজারের পোভাকার্দি নিজ গ্রামের মসজিদে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এম আতাউর রহমান ১৯২৭ সালের ১৮ অক্টোবর নারায়ণগঞ্জের আড়াইহাজারের পোভাকার্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৪৯ সালে কলকাতা বেঙ্গল ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাস করেন। তিনি ১৯৫০ সালে পাকিস্তান নৌবাহিনী কমিশন্ড অফিসার হিসেবে যোগ দেন। ১৯৫১ সালে ব্রিটেনের মানাডন পলিমাউথ থেকে
তিনি পোস্ট গ্রাজুয়েশন করেন।

স্বাধীনতার পর তিনি দেশে ফিরে এসে বাংলাদেশ নৌবাহিনীতে যোগ দেন। কমোডর হিসেবে তিনি নৌবাহিনী থেকে অবসর গ্রহণ করেন।

তিনি বিআইডাব্লিউটিসি, চালনা বন্দর, টিসিবি ও ট্যারিফ কমিশনের চেয়ারম্যান ছিলেন। ইসলামী ব্যাংক বাংলাদেশে লিমিটেডের দ্বিতীয় বোর্ড চেয়ারম্যান ছিলেন কমোডর আতাউর রহমান। দীর্ঘ সময় তিনি এই দায়িত্ব পালন করেন। দিগন্ত মিডিয়া করপোরেশনের প্রতিষ্ঠাতা বোর্ড চেয়ারম্যান ছিলেন তিনি। পরে ইবনে সিনা ট্রাস্টের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এ ছাড়াও বহু সমাজসেবা ও দাতব্য প্রতিষ্ঠানের সাথে তিনি যুক্ত ছিলেন।

দিগন্ত মিডিয়া করপোরেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কমোডর অব. এম আতাউর রহমানের ইন্তেকালে গভীর শোক জানিয়েছেন নয়া দিগন্তের চেয়ারম্যান শাহ আব্দুল হান্নান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও ইসি কমিটির চেয়ারম্যান কাজী হারুন অর রশিদ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877